সিনেমার সব রেকর্ড ভাঙল বাহুবলি টু

0
126

মুক্তির আগেই ভারতীয় সিনেমার ইতিহাসে একের পর এক রেকর্ড করে ইতিহাসের জন্ম দিয়েছিলো ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত সিনেমা ‘বাহুবলী’র দ্বিতীয় সিক্যুয়াল ‘বাহুবলী দ্য কনক্লুশন’। আর মুক্তির প্রথম দিনেই সেই ইতিহাস আরও পোক্ত করল ছবিটি। হ্যাঁ, মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ভারতের ইতিহাসের সমস্ত রেকর্ড ভেঙে চুরমার করে দিয়েছে প্রভাসের বাহুবলী-২।

২৮ এপ্রিল শুক্রবার মুক্তি পেয়েছে এসএস রাজামউলের তুমুল জনপ্রিয় সিনেমা ‘বাহুবলী’র দ্বিতীয় ও শেষ পার্ট। যে সিনেমাটি নিয়ে ইতিমধ্যে পুরো ভারতীয় সিনে-ইন্ডাস্ট্রিতে তোলপাড়। আর এই সিনেমাটিই মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে আয় করেছে শত কোটি রুপিরও বেশি!

বলিউডের বাজার যেখানে শাহরুখ খান, আমির খান ও সালমান খানদের মতো গুটিকয়েক অভিনেতার হাতে, ঠিক সে সময়ে সবাইকে টেক্কা দিয়ে ভারতের ইতিহাসে মস্ত রেকর্ডের জন্ম দিলো প্রভাসের বাহুবলী সিনেমাটি। শুধু বক্স অফিসে শত কোটি রূপি আয়ের দিক থেকেই নয়, বরং ছবিটি সবচেয়ে বেশি সংখ্যক থিয়েটারে মুক্তির দিক দিয়েও রেকর্ড করেছে।

‘বাহুবলী’ টিমের দেয়া তথ্যমতে, দেশেই অন্তত সাড়ে ছয় হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে প্রভাস অভিনীত ছবি ‘বাহুবলী ২’। এছাড়া বিশ্বজুড়ে সব মিলিয়ে মোট নয় হাজারেরও বেশি সিনেমায় ছবিটি মুক্তি পেয়েছে। আর বক্স অফিসে আয়ের দিক দিয়ে  সবচেয়ে বেশি আয় করেছে অন্ধ্রপ্রদেশে। প্রথমদিনে সেখানে ছবিটি আয় করেছে প্রায় ৪৫কোটি রূপি।

এছাড়া হিন্দি ভার্সনেও ছবিটি অপ্রত্যাশিত আয় করতে সমর্থ হয়। হিন্দি ভার্সনে ‘বাহুবলী’ মুক্তির প্রথম দিনেই আয় করে ৪০ কোটি রূপি। এছাড়া কেরালায় ৪০ কোটি,  তামিলনাড়ুতে ১৪ কোটি ও কর্ণাটকে ১০কোটি টাকা আয় করেছে ছবিটি। 
 
অন্যদিকে মুক্তির আগেই একের পর এক ইতিহাসের জন্ম দেয় ‘বাহুবলী ২’। টিভি ও থিয়েটার সত্ত্ব বিক্রি করে সর্বমোট ৫০০কোটি রুপি আয় করে।

Comments

comments

SHARE