শেষ ওয়ানডে জিততে চান টাইগাররা।

0
58

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। ডাম্বুলায় প্রথম ম্যাচ ৯০ রানে জয়ের পর বৃষ্টিতে দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হয়। এরফলে সিরিজ জয়ের অপেক্ষার প্রহর দীর্ঘায়িত হয়েছে টাইগারদের। এখন সিরিজ নিজেদের করতে হলে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে ভালো খেলেই শেষ ম্যাচ জিততে হবে বাংলাদেশকে। এমনটাই মনে করেন বাংলাদেশ জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সিরিজের শেষ ম্যাচ খেলতে গত বুধবার বিকেলে ডাম্বুলা থেকে কলম্বো পৌঁছছে বাংলাদেশ দল।

আজ অনুশীলন শেষ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাথুরু বলেন, ‘দল হিসেবে সেরাটা খেলেই প্রথম ম্যাচে জিতেছি আমরা। আমাদের ব্যাটিং ছিল দুর্দান্ত। তবে ঘরের মাটিতে শ্রীলঙ্কাও দুর্দান্ত দল। তাই ভালো খেলেই শেষ ম্যাচ জিততে হবে আমাদের।’

প্রথম ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরির স্বাদ পান তামিম। তাকে সঙ্গ দিয়ে হাফ সেঞ্চুরি করেন সাব্বির রহমান ও সাকিব আল হাসান। ব্যাটসম্যানদের এমন ধারাবাহিকতার পর ডাম্বুলাতেই দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ জয়ের আনন্দের মাততে চেয়েছিল টাইগাররা।

তবে টস জিতে ব্যাট করতে নেমে শ্রীলংকার অধিনায়ক উপুল থারাঙ্গার হাফ সেঞ্চুরি আর কুশাল মেন্ডিসের সেঞ্চুরিতে ভর করে শেষ পর্যন্ত ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩১১ রান তোলে লঙ্কানরা। শেষ ওভারে দুর্দান্ত হ্যাটট্রিক করেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ।

এরপর সিরিজ জয়ের জন্য বাংলাদেশের সামনে ৩১২ রানের লক্ষ্য দাঁড়ায়। কিন্তু বাংলাদেশের ব্যাটিং-এ আগেই বৃষ্টি শুরু হয়। শেষ পর্যন্ত বৃষ্টির কাছে হার মেনে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এ ম্যাচেও বাংলাদেশের জয়ের সম্ভাবনা ছিল বলে জানিয়ে বাংলাদেশ কোচ হাথুরুসিংহে বলেন, ‘তিনশ’ উপরে চেজ করে ম্যাচ জেতা কঠিন। তবে দ্বিতীয় ম্যাচের উইকেট ছিল ব্যাটিং বান্ধব। আর আমাদের ব্যাটসম্যানরা ছিল আত্মবিশ্বাসী, ধারাবহিক রানেও ছিলেন। তাই ওই ম্যাচও জেতা সম্ভব ছিল।’

Comments

comments

SHARE