মাশরাফির ম্যাচ ফির ৪০ শতাংশ ও দলের অন্যদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা

0
67

এ দু:সংবাদ জানা গিয়েছিল এর আগের দিনেই। স্লো-ওভার রেটের কারণে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন মাশরাফি বিন মুর্তজা। এবার আরো একটি মন খারাপের সংবাদ  পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক, ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে তাঁর।

অাজ রোববার আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মাশরাফির এক ম্যাচের নিষেধাজ্ঞা ও  ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করার পাশপাশি দলের অন্যদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়।

এ ব্যাপারে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট জানিয়েছেন, ম্যাচের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে দেখা গেছে, নির্ধারিত সময়ের ২ ওভার ঘাটতি ছিল বাংলাদেশের। তাই এই জরিমানা করা হয়।

গতকাল শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে বড় ব্যবধানে হারের দিনে বাংলাদেশ অধিনায়ককে এই শাস্তি দেওয়া হয়। তাই পরবর্তী সিরিজে একটি ওয়ানডে খেলতে পারছেন না বাংলাদেশের ক্রিকেটকে বদলে দেওয়ার এই নায়ক।

আগামী মেতে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। তাই সে আসরের প্রথম ম্যাচ খেলা হচ্ছে না মাশরাফির, তা বলাই যায়।
এর আগে ডাম্বুলায় সিরিজের প্রথম ওয়ানডের পর স্লো ওভাররেটের কারণে বাংলাদেশ দলকে সতর্ক করেছিলেন ম্যাচ রেফারি। বৃষ্টিতে ভেসে যাওয়া দ্বিতীয় ওয়ানডেতেও ফিল্ডিং শেষ করতে প্রায় ২৫ মিনিট বেশি সময় নিয়েছিল বাংলাদেশ।

শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কার কাছে ৭০ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। তাই ১-১ সমতায় সিরিজ শেষ হয়েছে।

Comments

comments

SHARE