ব্যাট দিয়ে স্ত্রীকে পেটানোর অপরাধে ক্রিকেটারের কারাদণ্ড

0
93

স্ত্রীকে ব্যাট দিয়ে পিটুনি ও ব্লিচ খাওয়ানোর অভিযোগে পাকিস্তানি ক্রিকেটার মুস্তাফা বাসিরকে ১৮ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। স্থানীয় সময় গতকাল শুক্রবার এই রায় দেন লন্ডনের একটি আদালত।

জানা গেছে, ২০১৩ সালে পাকিস্তানি কন্যা ফাখারা করিমকে বিয়ে করেছিলেন মুস্তাফা। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট দলে খেলার সুবাদে লন্ডনেই থাকেন তারা। অভিযোগ ওঠে, সেখানেই দিনের পর দিন করিমের উপর অত্যাচার করতেন মুস্তাফা। স্ত্রীকে আধুনিক সাজ-পোশাক পরতে বাধ্য করতেন। আর স্বামীর কথার অমান্য করলেই বেধড়ক মার খেতে হত। সেই অপরাধেই পুলিশ গ্রেপ্তার করেছিল মুস্তাফাকে।

এ ব্যাপারে ম্যাঞ্চেস্টার ক্রাউন আদালতের বিচারক রিচার্ড ম্যানসেল জানান, মুস্তাফার আইনজীবী মিথ্যে বলে ভুল বুঝিয়েছিলেন তাকে। বিচারককে বলা হয়েছিল, লেস্টারশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের সঙ্গে সদ্য চুক্তি হয়েছে ওই পাক ক্রিকেটারের। তখন মুস্তফার কেরিয়ারের কথা ভেবেই তাকে জেলে পাঠাননি বিচারক। তবে পরে তিনি জানতে পারেন, ওই ক্লাব তার সঙ্গে এমন কোনও চুক্তি করেনি। এরপরই তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। ১৮ মাসের জেল হেফাজতের পাশাপাশি মুস্তাফাকে দুবছরের জন্য বহিষ্কার ও ১ হাজার পাউন্ড জরিমানাও করা হয়েছে।

এদিকে ওল্ডহাম, বোল্টনের মতো ক্লাবগুলির হয়ে খেলেছেন মুস্তাফা। তবে লেস্টারশায়ার ক্লাব জানিয়েছে, যে ক্রিকেটাররা এ ধরনের অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েন, তাদের সঙ্গে কোনও চুক্তি করা হয় না।

Comments

comments

SHARE