বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে পঞ্চম বোলার হিসেবে মালিঙ্গার হ্যাটট্রিক

0
76
বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচ হ্যাটট্রিকের স্বাদ পেলেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। 
বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মাশরাফির বিদায়ী টি-২০ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন দুই টাইগার ব্যাটসম্যান ইমরুল কায়েস ও সৌম্য সরকার। শুরু থেকে বাংলাদেশের ব্যাটসম্যানরা শ্রীলঙ্কান বোলার ওপর চড়াও হয়। 
১৯তম ওভারে বল করতে আসেন মালিঙ্গা। চারটি রান দিয়ে এই ওভারে তিনি তুলে নেন ৩টি উইকেট। যার মধ্য দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের পঞ্চম বোলার হিসেবে হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করেন। ১৯তম ওভারের তৃতীয় বলে মুশফিকুর রহিম বোল্ড হয়ে যান। পরের বলেই বোল্ড হয়ে যান বিদায়ী অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর পঞ্চম বলে এলবিডব্লিউ  হন মেহেদী হাসান মিরাজ। 
বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের প্রথম হ্যাটট্রিকটি করেন ব্রেট লি। ২০০৯ সালে দ্বিতীয় বোলার হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেন জ্যাকব ওরাম। ২০১০-১১ মৌসুমে পাকিস্তানের বিপক্ষে তৃতীয় কোনো বোলার হিসেবে হ্যাটট্রিক করে নিউজিল্যান্ডের টিম সউদি। ২০১৫-১৬ মৌসুমে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে চতুর্থ কোনো বোলার হিসেবে হ্যাটট্রিক করেন থিসারা পেরেরা। আর পঞ্চম কোনো বোলার হিসেবে হ্যাটট্রিকটি করলেন লাসিথ মালিঙ্গা।

Comments

comments

SHARE