ইমার্জিং কাপের শিরোপা শ্রীলঙ্কার পাকিস্তানকে হারিয়ে

0
166

এশিয়ান ক্রিকেটের দুই পরাশক্তির মধ্যকার ফাইনাল ম্যাচ খুব একফাইনালে পাকিস্তানকে হারিয়ে ইমার্জিং কাপের শিরোপা নিজেদের করে নিল শ্রীলঙ্কা।

গতকাল চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানকে উড়িয়ে শিরোপা জিতে নেয় দ্বীপরাষ্ট্রটি। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারের আগেই অলআউট হয় পাকিস্তান। লঙ্কান বোলারদের তোপে ৪২.১ ওভার ব্যাট করে মাত্র ১৩৩ রান সংগ্রহ করে। জবাবে ব্যাটিং করে ৫ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা। ১৫৭ বল হাতে রেখেই ৫ উইকেটে বড় জয় পায় অ্যাঞ্জেলো পেরেরার দল।

লঙ্কান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান। স্কোর বোর্ডে ৪২ রান তুলতেই টপঅর্ডারে ৪ ব্যাটসম্যানের বিদায়। এরপর ১০০ রানের কোটা ছোঁয়ার আগেই পড়ে আরো ৪ উইকেট। পাকিস্তানের হয়ে অধিনায়ক রিজওয়ান ২৬, উসামা ২৬, হাম্মাদ ২৫ ও খুশদিল ২০ রান করেন। লঙ্কানদের পক্ষে শিহান জয়াসুরিয়া নেন ৩ উইকেট।

১৩৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শিহান (৭ রান), আসালঙ্কা (৪ রান) এবং অধিনায়কটা জমেনি; হয়েছে এক তরফা! পাকিস্তানকে ৫ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ইমার্জিং কাপে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে শ্রীলঙ্কা।
১৩৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শিহান (৭ রান), আসালঙ্কা (৪ রান) এবং অধিনায়ক পেরেরা (৮ রান) করে আউট হলেও ওপেনার সামারাউইকরামার ৪৫ এবং ভিতানেজ ও হাসারাঙ্গার অপরাজিত ২০ ও ২২ রানের সুবাদে সহজ জয় তুলে নেয় শ্রীলঙ্কা। পাকিস্তানের হয়ে সামিন গুল নেন ২ উই
ফাইনালে ম্যাচ সেরা হন লঙ্কান অলরাউন্ডার শিহান জয়াসুরিয়া এবং সিরিজ সেরা পুরস্কার পান আসালাঙ্কা। এদিকে, এশিয়ান ক্রিকেট কাউন্সিল ইমার্জিং কাপে পরপর দুইবার শিরোপা জেতার লড়াইয়ে ফাইনাল খেলেছে পাকিস্তান। তবে এবারও শিরোপাটি অধরা থাকলো পাকিস্তানের।

উল্লেখ্য, অনূর্ধ্ব ২৩ বছর বয়সীদের নিয়ে ২০১৩ সালে অনুষ্ঠিত প্রথম ইমার্জিং টিমস কাপের ফাইনালে ভারতের কাছে পাকিস্তান হেরেছিল ৯ উইকেটে।
সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ৪২.১ ওভারে ১৩৩
উসামা ২৬, রিজওয়ান ২৬, হাম্মাদ ২৫, খুশদিল ২০
শিহান ৩/২২, হাসারাঙ্গা ২/১৩, চামিকা ২/২০।

শ্রীলঙ্কা: ২৩.৫ ওভারে ১৩৪/৫
সামারাবিক্রামা ৪৫, ফার্নান্দো ১৭, হাসারাঙ্গা ২২*, ভিথানাগে ২০*
সামিন ২/৩৩, গোলাম ১/৩২, জাফর ১/২০, উসামা ১/২২।

ফল: শ্রীলঙ্কা ৫ উইকেটে জয়ী।

Comments

comments

SHARE