আইপিএল পুনেকে হারিয়ে পাঞ্জাবের জয়

0
49

টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল। তার এই সিদ্ধান্ত যে খুবই যথার্থ, সেটা প্রমাণ করলেন পাঞ্জাবের ক্রিকেটাররা। ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে স্টিভেন স্মিথ-মহেন্দ্র সিং ধোনির পুনে সুপার জায়ান্টসকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়ে এবারের আইপিএলে শুভ সূচনাই করেছে প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব।

টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের সামনে ১৬৩ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় রাইজিং পুনে সুপারজায়ান্ট। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৪ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় গ্লেন ম্যাক্সওয়েলরা।

ম্যাক্সওয়েলের নেতৃত্বসূলভ ব্যাটিংয়ের কারণেই এক ওভার হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাবের কিংসরা। ২০ বলে ৪৪ রানে অপরাজিত ছিলেন ম্যাক্সওয়েল। তার ইনিংসে ছিল ২টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার মার। ২৭ বলে ৩০ রানে অপরাজিত ছিলেন আরেক বিধ্বংসী ব্যাটসম্যান ডেভিড মিলার। তার ইনিংসে ছিল ১টি বাউন্ডারি এবং ২টি ছক্কার মার।

১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে হাশিম আমলা এবং মনন ভোরা গড়েন ২৭ রানের জুটি। ৯ বলে ১৪ রান করেন ভোরা। এরপর ৯ বলে ১৪ রান করে আউট হন ঋদ্ধিমান সাহাও। ২৭ বলে ২৮ রান করেন হাশিম আমলা। ২২ বলে ২৪ রান করেন অক্ষর প্যাটেল। ৮৫ রানে ৪ উইকেট পড়ে যাওয়ার পর জুটি বাধেন ম্যাক্সওয়েল আর ডেভিড মিলার। এ দু’জন মিলে ৪৭ বলে গড়েন ৭৯ রানের জুটি এবং দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে।

এর আগে ব্যাট করতে নেমে শুরুতেই ময়নাক আগরওয়ালের উইকেট হারায় পুনে। এরপর আজিঙ্কা রাহানে আর স্টিভেন স্মিথ মিলে জুটি গড়ে যোগ করেন ৩৫ রান। ১৫ বল খেলে ১৯ রান করে আউট হয়ে যান রাহানে।

প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাট করা স্টিভেন স্মিথ ২৭ বলে করেন ২৬ রান। মহেন্দ্র সিং ধোনিও কিছু করতে পারেননি। ১১ বলে আউট হয়ে যান মাত্র ৫ রান করে। তবে বেন স্টোকসকে কেন সবচেয়ে বেশি দামে কেনা হয়েছে সেটা তিনি বুঝিয়ে দিলেন। ধ্বংসস্তুপে দাঁড়িয়ে তিনি ৩২ বলে খেললেন ৫০ রানের ইনিংস। মনোজ তিওয়ারি ২৩ বলে অপরাজিত ছিলেন ৪০ রানে।

শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৬৩ রান করে পুনে সুপারজায়ান্টস।

Comments

comments

SHARE