অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ চিত্রনায়ক শাকিব খান

0
75

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হলো চিত্রনায়ক শাকিব খানকে। চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের সংগঠনের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শনিবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে এ সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হয়। এ সময় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে পরিচালক সমিতির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ পরিচালক সমিতির প্যাডে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে পরিচালক সমিতির সভাপতি, মহাসচিবের স্বাক্ষর রয়েছে। এছাড়া চলচ্চিত্র গ্রাহক সংস্থা, ফিল্ম এডিটরস গিল্ড, চলচ্চিত্র ফাইট ডিক্টেরস অ্যাসোসিয়েশনের সভাপতির স্বাক্ষর রয়েছে।

শাকিব চলচ্চিত্র পরিচালকদের উদ্দেশ করে গণমাধ্যমে অসম্মান ও হেয় করে বক্তব্য দিয়েছেন—এমন অভিযোগে এ ব্যবস্থা নিল পরিচালক সমিতি। এর আগে শাকিব খানকে উকিল নোটিশ দেওয়া হয়েছিল। সেই নোটিশের কোনো জবাব এখনো দেননি তিনি।

চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীরা মনে করেন, তিনি দেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের তুচ্ছজ্ঞান করেছেন। কারণ পরিচালকই হচ্ছেন ‘ক্যাপ্টেন অব দ্য শিপ’। তাদের অপমান করা মানে সকল কুশলীদের অপমান করা। তাই আজ থেকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠনের সদস্যরা অনির্দিষ্টকালের জন্য শাকিব খানের সাথে কোন সিনেমার শুটিং ও ডাবিংয়ের কাজে অংশগ্রহণ করবেন না।

ওই বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব বদিউল আলম খোকন। এ ছাড়া চলচ্চিত্র গ্রাহক সংস্থা, ফিল্ম এডিটরস গিল্ড, চলচ্চিত্র ফাইট ডিরেক্টরস এসোসিয়েশন, চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি, চলচ্চিত্র স্থিরচিত্রগ্রাহক সমিতি, চলচ্চিত্র উৎপাদন ব্যবস্থাপক সমিতি, চলচ্চিত্র উৎপাদন সহকারী ব্যবস্থাপক সমিতি, চলচ্চিত্র অঙ্গসজ্জা সমিতি, চলচ্চিত্র রূপসজ্জাকর সমিতি, চলচ্চিত্র লেখক সমিতির সভাপতিরা স্বাক্ষর করেছেন।

Comments

comments

SHARE